দ্রোহের প্রেম
- নাছির রিয়াদ ০৩-০৫-২০২৪

মেয়ে তুমি কি দুঃখ নেবে শুদ্ধাচারের?
নাকি পক্ষ নেবে, রক্ষক হবে অত্যাচারের।
পারলে তুমি দুঃখ নিও, আমি অতি দুঃখপ্রিয়।
দুঃখ নিবো এই আমিও, দুঃখ যত শুদ্ধাচারের।

মেয়ে তুমি কি কষ্ট নেবে সত্যবলার?
নাকি তুমি মিথ্যেবলে,দীক্ষা নেবে এড়িয়ে যাওয়ার৷
পারলে তুমি কষ্ট নিও,  কষ্ট নিয়ে তুষ্ট থেকো।
এই আমিও কষ্ট নেব,  সত্য বলে নষ্ট হবার৷

মেয়ে তুমি কি রৌদ্র নেবে অগ্নিঝরা রাজপথের?
নাকি তোষামোদে চাটবে চরণ ক্ষমতাবানের।
পারলে তুমি রৌদ্র নিও, অগ্নিঝরা স্লোগান দিও
এই আমিও অংশ হব, বঞ্চিতদের সেই মিছিলের।

মেয়ে তুমি কি বুলেট নেবে গোলাপ ফেলে?
হাত পেতে নয় বুক বিছানোর সুযোগ এলে।
পারলে তুমি বুলেট নিও, বুলেট নিবো এই আমিও
কাপুরুষের খোলস ছেড়ে ভীড় জমাবো বীরের দলে।

মেয়ে তুমি কি "চে" পড়বে "সুনীল" ছেড়ে?
পদাঘাতের শক্তি বাড়াও গভীর চোখের মায়া ঝেড়ে।
পারলে তুমি "চে" পড়ো, জীবন দেখ বিপ্লবে
শেকলবাঁধা স্বাধীনতা সম্মুখপানে আনো কেঁড়ে। 

মেয়ে তুমি কি দ্রোহ নেবে প্রেম ছেড়ে?
এই যে দ্যাখো দ্রোহের আগুন রূপ নিয়েছে প্রেমঅনলে
তুমি বরং দ্রোহ নিও, প্রেমের জন্য দস্যু হইয়ো
প্রেমাধিকার ছিনিয়ে নিও, ভালোবাসার ইচ্ছে হলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

nasir_riyad
১৯-১২-২০১৯ ১৫:১০ মিঃ

কবি আল শাহরিয়ার ও মোঃবুলবুল হোসেন, ভালোবাসা নিবেন প্রিয়াত্মারা।

BULBULHOSEN
১৯-১২-২০১৯ ০৭:৫২ মিঃ

চমৎকার কবিতা

123-123
১৮-১২-২০১৯ ১২:০৪ মিঃ

বারুদের উত্তাপে পুড়ে ভালোবাসতে পারলেই সে প্রিয়তমা!